08 December 2018

সইফ-অমৃতার মেয়ে সারাকে কেদারনাথে কেমন লাগলো-

বলিউডে স্বজনপোষনের বিতর্ক পিছু ছারছে না। কয়েক মাস আগে কঙ্গনা রাণাউত এক টিভির শোয়ে স্বজনপোষনের কথা তুলে  করণ জোহর কে এর ফ্লাগ বেয়ারার বলে অভিহিত করেন। বলিউড সিনেমা জগতের ছেলে মেয়েরা বাবা-মাকে লঞ্চিং প্যাড হিসাবে ব্যবহার করে চলেছে। কিছুদিন আগে করণের প্রযোজনায় সিনেমায় অভিষিক্ত হন নতুন এক জুটি। তারা হলেন বলিউড ডিভা শ্রীদেবীর মেয়ে জাহ্নবী ও শহীদ কাপুরের সত্‍ ভাই ইশান কাট্টার। এবার পালা শর্মিলা ঠাকুরের নাতনি ও  সইফ-অমৃতার মেয়ে সারার অভিষেকের। 
বাবা মায়ের সুবাদে সারার প্রথম ছবি ভালই প্রচার পেয়েছে।  ছবির শুটিং চলাকালিন পরিচালক এবং প্রযোজকের ঝামেলা কোর্ট পর্যন্ত গড়ায়। সেই সময় সারার আর একটা ছবি সাম্মার শুটিং চলছিল। সেখানে বেশী সময় শুটিং করার জন্য কেদারনাথের প্রযোজক সারার বিরুদ্ধে মামলা করে। পরে কোর্টের বাইরে এটা মিটিয়ে নেওয়া হয়।ছবির টিজ়ার মুক্তির দিন থেকেই অভিযোগ তোলা হয় যে ছবির গল্প ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে এবং ছবিটি নাকি লাভ জিহাদের প্রচার করছে। যদিও প্রথম থেকেই নির্মাতারা স্পষ্ট করে জানিয়েছিলেন যে ছবিতে কারোর ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়নি। দেশজুড়ে ছবির মুক্তি আটকাতে মামলাও হয় এবং বম্বে হাইকোর্ট সেই মামলা খারিজ করে দেয়। এ রকম মামলা ও বির্তক  থাকার জন্য সারা এবং তার ছবি কেদারনাথ মিডিয়ায় ভালই  কভারেজ পেয়েছে। এ বার দেখা যাক সারা আলি খান কেডারনাথে কেমন সাড়া ফেললো।
কয়েকটি রাজ্য ছাড়া দেশজুড়ে মুক্তি পেয়েছে অভিষেক কাপুরের ছবি 'কেদারনাথ'।  অভিনয়ে আছেন সারা আলি খান, সুশান্ত সিং রাজপুত, নীতিশ ভরদ্বাজ, অলকা আমিন, সোনালি সচদেব, পূজা গোর।
সইফ-অমৃতার কন্যা সারা আলি খানের প্রথম ছবি কেদারনাথ। শর্মিলা ঠাকুরের মতো অভিনেত্রী সম্পর্কে তাঁর ঠাকুমা, সইফ-অমৃতার মেয়ে সারা যে অভিনয় দক্ষতা নিয়েই জন্মেছেন তা প্রথম ছবিতে প্রমাণ করে দিলেন অভিনেত্রী। ক্যামেরা ফেসিং থেকে সংলাপ বলার দক্ষতা সমস্ত দিকেই বেশ সাবলীল ছিলেন নবাবকন্যা। ডেব্যু অভিনেত্রী হিসাবে সারাই কার্যত লাইমলাইট শুষে নিয়েছেন সুশান্তের থেকে। সুশান্ত গোটা সিনেমা শারীরিক শক্তির পরীক্ষা দিলেও এ সিনেমার সেরা প্রাপ্তি সারা আলি খান।ছবিতে অনেকাংশেই সারা আলি খান মনে করিয়ে দিয়েছেন নব্বইয়ের দশকের অমৃতাকে।  এ বার দেখা যাক তার পরের ছবি সিম্মবাতে কেমন আলোড়ন তোলে।

No comments:

Post a Comment